একজোড়া গল্প

(১) 

তখন আমার ভোরবেলা আর ফুল কুড়োনো
তখন আমার অঙ্ককষা দুপুর
 
তখন আমার মন খারাপের বিকেলবেলা
 
তখন আমার চোখে টাপুরটুপুর

তখন আমার এক্কাদোক্কা দুই বিনুনি
তখন আমার হাতে শাটল কক
 
তখন আমার স্বপ্নে আসে রাজপুত্তুর
 
তখন আমার সাদা ফ্রিল লাল ফ্রক
 

তখন আমার একলা হাঁটা দুর্গাপুজোয়
তখন আমার ফুচকায় খুব ঝাল
 
তখন আমার নির্জনতা মনের আড়াল
 
তখন আমার হৃদয় টালমাটাল
 

তখন আমার রাইকিশোরী চমক ঠমক
তখন আমার ভুবনডাঙার মাঠ
 
তখন আমার দিব্যিদিলেশ মিথ্যে কথা
 
তখন আমার প্রেমের প্রথম পাঠ
 

তখন আমার চিলেকোঠা আর চুমুর নেশা
 
তখন আমার খামখেয়ালের রং
তখন আমার ভরসন্ধে , এলোচুল আর
তখন আমার আহ্লাদী সব ঢং

তখন আমার দু -চোখের বিষ নজর ,নালিশ
 
তখন আমার ভিজছে হাতের মুঠি
 
তখন আমার ভয়তরাসে আনমনা সুখ
 
যেদিন প্রথম মনকেমনের চিঠি |

(২)
 

এখন আমার আকাশের রং বড্ড ধূসর
 
এখন আমার রামধনু নয় রাঙা
এখন আমার আঁচল মানেই সন্ধ্যাপ্রদীপ
 
এখন আমার আয়নার কাচ ভাঙা

এখন আমার সকাল হলেই অফিস , টিফিন
 
এখন আমার সারা দুপুর ক্লান্ত
 
এখন আমার বিকেল মানেই চায়ের বাসন
 
এখন আমার ইচ্ছেরা বিভ্রান্ত
 

এখন আমার সুয্যি ডোবার সময় ফুরোয়
 
এখন আমার ছেলের পড়ার বই
 
এখন আমার ছুটির আমেজ আবর্জনায়
 
এখন আমার সেই অবসর কই

এখন আমার বই , ল্যাপটপ, কাগজ, কলম
 
এখন আমার সময় উর্ধ্বশ্বাসে
এখন আমার নিজের ভাবনা পাহাড়চুড়োয়
এখন আমার জীবন অবিশ্বাসে
 

এখন আমার রাত মিশে যায় কাকজ্যোত্স্নায়
এখন আমার নিথর পড়শী , পাড়া
এখন আমার একলা জাগা অন্ধকারে , আর
ভৈরবীতে
 

ভোরের কড়ানাড়া |

2 মন্তব্য(গুলি):

Ishani Roychaudhuri Hazra বলেছেন...
এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।
abu sayed বলেছেন...

দারুণ সুন্দর মনকাড়া লিখন।ভালো লাগলো খুব।

একটি মন্তব্য পোস্ট করুন

About