কাটাকুটির দিনে

তখনই বেশ ভালো ছিলাম
তোর সাথে নিত্য দিনের আড়ি আর ভাবে,
কখনও সাপ লুডো
কখনও বা কাটা ঘুড়ির লম্বা সুতোর পিছনে।
কখনও স্কুলের পথে তোর ওই
ঝরঝরে জঙ ধরা সাইকেলে
ইচ্ছে করে আমায় উলটে ফেলে
তোর নাকি বেশ মজা লাগতো।
অঙ্ক স্যারের বাড়ীতে লোডসেডিং
ভুতের ভয় দেখিয়ে আমায়
লুকিয়ে জড়িয়ে ধরা,
এই সব নিয়েই তো বেশ কাটতো
ওই দিন গুলো...অনিমেষ!!!!
কখনও সরস্বতী পূজোয়
অনভ্যস্ত শাড়ীতে আমি জড়সর
কখনও তোর অপলক দৃষ্টিতে আমি থরথরও,
আমি তখন ক্লাস সিক্স
তুই দ্বাদশে,
তোদের ক্রিকেটের মাঠে
জোর করে ঢুকে
তোর ব্যাট কেড়ে নিয়ে হাতে
কখনও ছয় হাঁকাতাম কিনা জানিনা
তোরা চিৎকার করে হাততালি দিয়েই
ব্যাট নিয়ে নিতিস দারুণ দারুণ বলে
আমার মন রাখতে।
অনিমেষ মনে আছে তোর
ছাদের চিলেকোঠার সেই ঘরটা!!!
আমার উনত্রিশ টা মেয়ে পুতুলের সাথে
একটাই ছেলে পুতুলের উনত্রিশ বার বিয়ে.....
তুই মিটিমিটি হাসতিস.....
দিদির বন্ধু ছিলিস
কিন্ত আমিই যেন ছিলাম ছড়িয়ে ছিটিয়ে তোর জীবনে।
বেশ তো ছিল ওই দিন গুলো,
আজও বেশ লাগে ভাবতে
কাটাকুটি খেলার সুখ
আজ সব স্মৃতির পাতায়
ভাবনা গুলো ভাবায়

কখনও কি ভালোই বেসেছিলাম?

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About