আমার প্রেম এবং । নতুবা কল্প-কথা

একটি দুটি তিনটি... হাজার ব্যথার উপর শুয়ে
 আছি যারা বলে এই সব ব্যথারা তোমার স্বরচিত
তাদের আমি করুণা করি । আমি জানি এই ব্যথা
আমার।দেখ আকাশে একটি একাকি চিল।
চিল ক্রমশ  উড়ে উড়ে বহু দূরে চলে যায়।
চিলের বাসর ঘর নেই ? মানুষের আছে ?আছে !

কাল রাতে ঘুমের ওষুধ খাইনি । চোখে ঘুম
নেই। ঘুম নেই । অথচ । আশ্চর্য তুমি এলে । আধো
ঘুমে। তুমি।হ্যাঁ তুমি। আমাকে কি সব বললে। আমি
বুঝতে পারিনি । এই দেখ আমার অনন্ত দুঃখ।
এই আমার এক হাজার আনন্দ। আর আছে
স্বরচিত বিষাদ।

একটা রূপ কথার গল্পে কাঞ্চনমালা ছিল । ছিল
মানে আছে । শঙ্খমালা একজন কবি,হতে
 পারতো বান্ধবীর নাম।হতে পারত । মানে হয়নি।
বন্ধুত্বেরঅনুরোধ স্বীকার করেনি । বর্ণমালা ? হ্যাঁ
 বর্ণমালাআমার প্রেমিকার নাম । আসলে এটা
 নামেরআড়ালে অন্য নাম। আসল নাম ?

ধুর বোকা কেউ তা বলে না কি?আমিও বলবো
 না।মরে যাওয়ার ক্ষণেও না। দেখ কি আশ্চর্য।
 আমি মরে যাব অথচ ফেসবুক তো মরবে না।
বর্ণমালা রাগ করবে। শা..বলে গাল দেবে।
অভিমান হবে। আমি তখন কোথাও নেই।
নেই তো। সেই প্রভাতে নেই আমি।

আহা। বর্ণমালার দুঃখ।একটাও প্রেম না করে
বিবাহিত জীবন। অথবা প্রেম প্রেম খেলার স্বাদ
নিতে গিয়ে-----

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About