আচার্যের আশ্বাস

আমার সব রকমের সংযোগ কেটে দেওয়া হচ্ছে 
কারণ আমি সংযোগগুলোকে আর একটু সংবেদনশীল করতে চেয়েছিলাম
 
আমি চাইনি একটা রাস্তা একজন পথিককে অন্য রাস্তায় পৌঁছে দিয়েই ঘরে ফিরে আসুক
 
আমি চেয়েছিলাম আলো অন্ধকারকে ভক্ষণ না করে তার ফিলামেন্ট গুলোর রিপেয়ার করুক
 
যে মানুষটা কষ্ট পেতে পেতে পচা কুমড়োর মত ফেলা যাচ্ছে তার বীজগুলো সংগ্রহ করা হোক
 
আমি চেয়েছিলাম
 
সমস্ত রস নিংড়ে নেওয়া খেজুর গাছগুলোর সাংবিধানিক মিউজিয়াম হোক
 
তাই কি আমার সব সংযোগ কেটে দেওয়া হচ্ছে
আচার্য জগদীশ চন্দ্র বসু 
আমার নীরব আর্তনাদ শুনতে পেয়েছেন
 
তিনি আবার গবেষণায় মগ্ন হয়েছেন
 
সংযোগ বিহীনতার একটি সংযোগ তিনি আবিষ্কার করবেন
 
এবং তাতে অ্যান্টিকর্পোরেট সিস্টেম অপশন রাখবেন অতি অবশ্যই
 
তিনি আমার মাথায় হাত দিয়ে আশীর্বাদ করেছেন
 
রাস্তা ,আলো এবং সংবিধান -- এ সবই তাদের আপন আপন ওয়্যারকে আপডেট করবে আর মিতালি অক্ষুণ্ণ রাখবে জলের সঙ্গে

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About