অঙ্ক

এই মেয়ে তুই শিউলি চিনিস ?
চিকন গালে রুজ মেখেছিস
নরম বোঁটার ? লুচি পাতায়
রান্না খেলিস ? নাম শুনেছিস
পিপারোমিয়ার ? খেয়ে দেখেছিস
পদ্মবাদাম ? জানা আছে তোর
কেমন মধু মাধবীলতায় ?
ডাহুক শুনিস জলার ধারে
গুব গুব গুব ? কিংবা মেঘে
দুগ্গা আঁকিস ? গাবলু গণেশ ?
কাশবনে ছুট ? শাপলা শালুক
চলতি পথে ? সবুজ মাখিস
মাইল মাইল ভোর পালিয়ে ?
সময় কোথায় ? ঠিক বলেছিস
আমরা সময় দিচ্ছি কখন ?
ঝাঁ চকচক ইঁদুর দৌড়ে সামিল করি ।
শপিং মলে আউটিং এ যাই ।
স্বপ্ন দেখি বিদেশ যাবি
মাল কামাবি । আমার যা যা
হয়নি করা তোর জিম্মায় চাপিয়ে
দেওয়া । আজ এবেলা বিদ্রোহ কর ।
তুই চাইলে আমিও আছি
এই নে আমার চোখ দুটো নে
এই নে মনটা ছন্নছাড়া পাগল পাগল ।
এই নে আমার ইজের পকেট কাঁচ মার্বেল ডান্ডা গুলি
আকাশ জোড়া ঘুড়ির লড়াই
হাতের চেটোয় লাট্টুর পাক
বাসন্তী দিন শিমুল পলাশ
কোকিলের ডাক ভরদুপুরে
এই নে দিলাম কেশব নাগের
অঙ্কখাতাও । সব গড়বড় হিসেব
আমার । তুই মেলাবি ? এই মেয়েটা ?
মেলাবি তুই ? এই

ভালোবাসা

রাবড়ি নাহয় বাসিই ভালো
আইসক্রিম খেতে কিসের মানা ?
তুমি যে দিব্যি গাছ ভালোবাসো
তাই বলে তুমি সাগরে যাবেনা ?

মাকে ভালোবাসি , সব্বাই বাসে
কমে ভালোবাসা তাতে কি বাবার ?
দুটি হাতই চাই ভিড়ে ও আড়ালে
আশীর্বাদে ও সাপোর্ট রাখায়

তোমাকে আমার বড় ভালোলাগে
ঘুরঘুর করি কড়া না নেড়েই
তাই বলে আমি স্টেডি ফ্রেন্ড ছেড়ে
সেমসাইড গোল কখনো খাবোনা

এটা ভালোলাগে কাজে লাগে সেটা
কিছু ভালোবাসি কেউ বাসে ভালো
মিলিয়ে মিশিয়ে এই বেশ হল
সাথে থাকাথাকি ইজি পথ চলা

1 মন্তব্য(গুলি):

Jaya Choudhury বলেছেন...

দারুণ প্রথমটা

একটি মন্তব্য পোস্ট করুন

About