খবরের  শিরোনাম  ছিল -
তুমি থাকছ না

তুমি থাকছ না ,
চারপাশের হট্টগোলে এই খবরটিই সকলে বলাবলি করছিল,
আজ কদিন ধরেই ...
কখনো জোর কণ্ঠে ... আবার কেউ ফিসফিস করে ,
যাই হোক, যেভাবে হোক, আমি জেনে গেছি -
আমার ভুলো মনের জগতে তুমি আর থাকছ না ।
আমি জেনে গেছি , দুষ্টুমিতে ভরা তোমার চোখ গুলো আজ বড় ভাষাহীন ...
অমলিন হাসিতে রাজ্যের শুষ্কতা ...
এই একঘেয়ে নির্লিপ্ততা নিয়ে তুমি নিজেই খুব বিব্রত ...
অন্তত আমার কাছে ...
কি করবে ? কি করা উচিত ? কি জবাব দেবে ?
নানান প্রশ্ন, কিন্তু উত্তর বিহীন ...
ভাবছ, ভেবে ভেবে এক্কেবারে ঘেমে নেয়ে উঠছ যে... হাহাহা..।।
হাসলাম, কতদিন যে এমন প্রানখোলা হাসি হাসতে পারিনি ...
আজ তোমার কল্যাণে পারলাম ...

তুমি থাকছনা বলেই হয়ত তোমার দেয়া কষ্ট গুলো
জড়িয়ে রাখে আমার স্মৃতির অ্যালবাম
যৌবতীর কামার্ত আলিঙ্গনে...
সত্যের মতন । জানতো,
ঈশ্বরের আরেক নাম 'সত্য'?
সত্যের স্রষ্টা শুধুই ঈশ্বর!
আমরা মানুষেরাও সৃষ্টি করি, সত্য ...
নিজেদের অভিলাষ পুরনে নিমগ্ন হয়ে ...
মানব জন্মের মধ্য দিয়ে...

তুমিই আমার ঈশ্বরের উপহার দেয়া এক -সত্য ।
সত্যের সাথে আমার আজন্ম প্রেম
তাই রাতের নিঃসঙ্গ চন্দ্রের মতন সত্যস্নানে তোমাকেই স্মরি ...
আমি এক পূজারিণী ..

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About