দুটি বিষয় বলার আছে । ‘অন্যনিষাদ’এর প্রকাশের ব্যবধান সাপ্তাহিক । সেই হিসাবে আগামী সংখ্যা প্রকাশিত হওয়ার কথা ২৬শে সেপ্টেম্বর । কিন্তু পরের সংখ্যা বেরোবে ২৯শে সেপ্টেম্বর ‘ছড়া সংখ্যা’ হিসাবে । ঐ দিনই শিশুসাহিত্যের পথিকৃত যোগীন্দ্রনাথ সরকারের জন্ম সার্ধ-শত বর্ষ পূর্তি । ছড়া সংখ্যাটি তাঁকেই নিবেদিত । ছড়া সংখ্যার প্রস্তুতি চলছে । গত সংখ্যার সম্পাদকীয়তে ছড়া সংখ্যার ঘোষণার পর বিপুল সাড়া পাচ্ছি, এখনও লেখা পাচ্ছি । ছড়া নেওয়া হবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ।

) আসন্ন শারদোৎসবের মাঝেই ‘অন্যনিষাদ’ শেষ করবে তার পঞ্চম বর্ষের পথচলা । ‘অন্যনিষাদ’ পথচলা শুরু করেছিল ১১ই অক্টোবর ২০১১তে । সেই হিসাবে ৬ই অক্টোবর সংখ্যাটিই হবে পঞ্চম বর্ষের শেষ সংখ্যা । অন্যনিষাদ’এর কোন পূজা সংখ্যা বা উৎসব সংখ্যা হয়না, এবারেও হবে না । বরং প্রতি বছরই শারদোৎসবের মধ্যে অন্যনিষাদ এক সপ্তাহের বিশ্রাম নেয়, কোন সংখ্যা প্রকাশিত হয় না । সুতরাং এবারও, ৬ই অক্টোবর সংখ্যা প্রকাশের পর এক সপ্তাহের বিশ্রাম । পরের সংখ্যাটিই হবে অন্যনিষাদ’এর ৬ষ্ঠ বর্ষের প্রথম সংখ্যা, প্রকাশিত ববে ২০ অক্টোবর ২০১৬ । কবিতা এবং তার পাঠকদের সঙ্গে রেখে ‘অন্যনিষাদ’ তার ৬ষ্ঠ বর্ষের পরিক্রমা শুরু করবে ২০শে অক্টোবর ২০১৬ থেকে ।


৬ষ্ঠ বর্ষের পথচলা শুরু করার আগে অন্যনিষাদ’এর সকল শুভানুধ্যায়ীর কাছে আগাম শুভেচ্ছা চাইছি ।

11 মন্তব্য(গুলি):

PALASH KUMAR Pal বলেছেন...

দাদা আপনাকে এবং অন্যনিষাদের সকল শুভাকাঙ্খী ও সাহিত্যিকদের আগাম শুভেচ্ছা জানাই।

ppsonali বলেছেন...

Sharodiyar anonde ongshovak roilam

ratnodipa de ghosh বলেছেন...

অজস্র শুভকামনা অন্যনিষাদ ।

Dipankar বলেছেন...
এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।
Dipankar বলেছেন...

যে অক্লান্ত পরিশ্রমে সাহিত্যের নানা নতুন ফুল তুলে এনে 'অন্যনিষাদ' কে সাজাচ্ছেন, অবশ্যই বাংলা সোশ্যাল মিডিয়াতে একটি অনন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন, তার জন্য অবশ্যই সাহিত্য প্রেমী মানুষ চির কৃতজ্ঞ থাকবে। 'অন্যনিষাদ'-এর দীর্ঘায়ু কামনা করি। আরো ফুলে ফলে শোভিত হোক। ভালো থাকবেন ফাল্গুনীদা।

Swati Biswas বলেছেন...

শুভকামনা। এই কর্ম যজ্ঞের তুলনা হয়না।

Unknown বলেছেন...

অনেক ভালো লাগা আর ভালোবাসা

zakia s ara বলেছেন...

অনেক অনেক ভালোবাসা!

nivedita ghosh বলেছেন...

পাঁচ বছরের এই সাহিত্য সফর আরও লম্বা হোক...। একরাশ শুভেচ্ছা।

gopesh dey বলেছেন...

আমার খুব ভাল লাগার ব্লগজিন এটি।দীর্ঘজীবী হোক আমাদের ভালোবাসার এই পত্রিকাটি

Anyanishad বলেছেন...

যারা শুভেচ্ছা জনালেন তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাই ।

একটি মন্তব্য পোস্ট করুন

About