চাতক আমি

আমার সকল পূর্ণতা শূন্য করে আজ
দিয়েছি নির্দ্বিধায় বিসর্জন,
শীতের তরুলতা হয়ে রোদে পুড়ছি
পাবো শিশিরের আলিঙ্গন।
                           চাতক আমি চাতক

সারা দিনমান পথ চেয়ে আছি
মরুভূমির কাঁটাগাছ হয়ে,
তপ্ত বালুর ঝড়ে বুক পেতেছি
তোমায় পাওয়ার গান গেয়ে।
                          চাতক আমি চাতক

দহন জ্বালায় পুড়ে অঙ্গার হই
ভেতরটা আজ হয়েছে দাবানল
অমৃত সাগরের তৃষ্ণায় তৃষ্ণার্ত
ব্যাকুল হই স্পর্শে তোমার শতদল।
                          চাতক আমি চাতক

স্বপ্নেরও সীমানা লঙ্ঘন করে
তাজা রক্তক্ষরণে যুদ্ধে ধরেছি তরবারি
প্রাপ্তি হবে কি বিজয় মাল্য?
না পরাজয়ের অশ্রুতে রক্তবারি।
                          চাতক আমি চাতক

পশ্চিমে রবি ঢলে গেল যেন
না পাই সম্মুখে তোমার দেখা,
জীবন স্রোতেরও আছে সময় বাঁধা
স্বর্ণপথের পথিক আমি রয়েছি আজও একা।
                           চাতক আমি চাতক।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About