যতোটুকু দেবে দিও........

কোনো এক অজানা কারণে
আমাকে ভালোবেসে ছিলে তুমি।
বড়ো অবাক লাগতো!
এভাবেও কেউ ভালোবাসে বুঝি!
তোমায় অনেক বার বলেছিলাম কিন্তু
"এভাবে আমাকে ভালোবেসো না তুমি"।
তুমি কিছুই বলতে না,
শুধু বলতে, "হারিয়ে যেওয়ো না যেনো"।

তারপর কেটে গেছে অনেকটা সময়
আমি নিজেতে মত্ত
আর তুমি আমার অবহেলায় অযত্নে
পড়ে থাকা প্রেম।
এবার শীতে
আবার অবাক আমি
আবিষ্কার করি নিজেকে
"ভালোবাসি"
বলেছি তোমাকে তাই না?

আসলে ভেবে চিনতে প্রেম আসে না বোধহয়
প্রেম তো হয়ে যায়
নিজে নিজেই
কি জানি
কিভাবে!
তবে ভালো না বাসলেই ভালো হতো বোধহয়
ভালোবাসলে খুব কষ্ট।
তাইতো হিসাবি আর সচেতন
মানুষের প্রেম আসে না
তাই তো তারা হারায় না কিছু।
তাই তো তাদের যন্ত্রনা নেই।

তবে তুমি কেনো এমন!!!
ভালোবাসার পাগলামি টা
সংযমের বাঁধনে বাঁধা।
সীমারেখা পাড় করতে বড়ো ভয় তোমার,
আমায় তুমি খোলা আকাশের নীচে
পেতে চাও
বন্ধ ঘরে খোঁজো না কখনো।
তাই বোধহয়
তোমায় ভালো না বেসে থাকাই যায় না
তাই বোধহয়
তুমি আমার জীবনের
শ্রেষ্ঠ প্রাপ্তি
তাই বোধহয়
"ভালোবাসি"

পাওয়া হবে না জানি।

সত্যি পাওয়া হবে না কি??
কোনো শীতের ভোরে
তোমার সাথে ঘুম ভাঙবে না!
কোনো গ্রীষ্মের দুপুরে
ঘুমন্ত ঘামে ভেজা তোমার শরীরে
তালপাতার পাখা টানবো না!
কোনো বসন্তের বিকেলে
হঠাৎ তোমার গলা জড়িয়ে ধরে
"ভালোবাসো আমায়" বলবো না!
কোনো বর্ষার রাতে
ভিজে যাওয়া তুমি আমি
অনন্ত আলিঙ্গনে,না ফোরানো চুম্বনে
মাতবো না!

থাক তবে,
না পাওয়া ইচ্ছা গুলো
লুকিয়ে রাখো তুমি,
আমি কিন্তু চেয়েই যাবো
দাও দাও দাও।
অসহায় হবে
আরো আরো ভালোবাসবে।
কে বলে পরিনতি নেই?
কে বলে এটা প্রেম নয়?
কে বলে নিশ্বেষ হবে সব?
তুমি থাকবে
আমি থাকবো
ভালোবাসবো
অভিমান করবো
মনে মনে ছুঁয়ে থাকবো।
খুঁজে পাবো।
তুমি বিশ্বাস করো
রাত আমাদের
দিন আমাদের
ছয় ঋতু আমাদের
বারোমাস আমাদের

আমি সীমাহীন প্রশান্তি দিই তোমায়
পূর্ণতা দিই তোমায়
একটা আমায় জড়ানো
জীবন দিই তোমায়
চাইনা কিছু
বিনিময়ে আমি বিশ্বাসী নই।
তবে তাও যদি চাও,
একদিন বাঁধ ভেঙ্গো
ছুঁয়ে দিও
শুচিতার সীমা ছেড়ো
বৈধতা হারানো
ইচ্ছা গুলোর দাম দিও
আমি সব হারায়
আর তোমায় পাই
এক রাত মৃত্যু দিও আমায়।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About