এই ছেলে

এই ছেলে তুই পালিয়ে যাবি,
আমায় নিয়ে,ওই তেপান্তরের মাঠে।
সেখানে আর থাকবে না কেও।
থাকবো শুধু আমরা দুজন।
ঘর বাঁধবো নির্জনেতে।
ঝর্না ধারায় নাইতে যাব।
তোর জন্যে ভাত রাঁধবো।
খাবি যখন বাতাস দেবো।
এলো চুল এলিয়ে দিয়ে,
তোর বুকেতে মুখটি গুঁজে।
স্বর্গ খুঁজবো আমি তখন।

এই ছেলে তুই আমার হবি।
বাসবো তোকে কতোই ভালো।
ভুলিয়ে দেবো সব জ্বাতনা।
ভাসবি তখন আমার সুখে।

এই ছেলে তুই পালিয়ে যাবি,
আমায় নিয়ে সাগর পাড়ে।
সন্ধে বেলায় ঢেউ গুনবো।
তুই আর আমি দুইজনাতে।
ফসফরাসের আগুন যখন,
জ্বলে উঠবে ঢেউ এর বুকে।
আমি তখন তোর হব রে।
তুই হবি যে আমাতে লীন।

এই ছেলে তুই সোহাগ হবি।
তমাল তলায় মিলবো দুজন।
তোর সাথেতে খেলবো আমি,
লুকোচুরি বনবিতানে।
এই ছেলে তুই পালিয়ে যাবি,
আমায় নিয়ে।

ধরবি আমায় আলতো করে।
বলবি কানে,সোহাগ হবো।
তোকে নিয়ে পালিয়ে যাবো।
ঐ দূর সাগরের পাড়ে।
নইলে যাব তেপান্তরের মাঠে।

স্বপ্ন না বাস্তব

তুমি সুন্দর তাই তোমার দিকে চেয়ে থাকা।
দুচোখের পাতা পড়েনা,
মুগ্ধ হই আমি।
শয়নে,স্বপনে,জাগরনে সবেতেই তুমি।
আবেশ,আবেগ,অনুরাগ সব একাকার।

হঠাৎ দুচোখের পাতা খুললাম।
দেখতে পেলাম কতো কতো চোখ তোমার দিকে চেয়ে।
তাদের এই মুগ্ধতা কে তাড়িয়ে তাড়িয়ে ভোগ করছ তুমি।
তাদের দিকে হাত বাড়াচ্ছো,
তারাও  বাড়ায় হাত তোমার দিকে।

আমি আস্তে আস্তে পিছচ্ছি।
তোমার ঐ সুন্দর মুখ বদলে যাচ্ছে।
বিভৎস রূপ নিচ্ছে।
আমি শিউরে উঠছি,
তোমার ঐ রূপ দেখে।
দুহাতে চোখ বন্ধ করছি ভয়ে।
ভাবছি সুন্দর ও এতো বিভৎস হতে পারে!

 এটা কি আমার স্বপ্ন ছিল না বাস্তব।


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About