কয়েকটা কথা নিবেদন করি । প্রতি সপ্তাহে অন্যনিষাদ প্রকাশের পর সেই সংখ্যার প্রত্যেক লেখককে প্রকাশনা সংবাদ ও পত্রিকার লিঙ্ক জানানো আমার অবশ্য কর্তব্য । জানিয়েও থাকি । ইদানিং এই লিঙ্ক শেয়ার করার ব্যাপারে অনভিপ্রেত বাধা পাচ্ছি । বাধা পাচ্ছি ফেসবুক থেকে । শেয়ার কতে গেলেই সিকিউরিটি চেক করার নামে নানান বাধা । মাস ছয়েক আগেও এমন ছিল না। পোষ্ট করতে গেলেই প্রথমেই সহজে বোঝা যাবে না এ রকম ‘ক্যাপচা’ উদ্ধার করতে হবে । গত সংখ্যায় এসব করেও কয়েকটা পোষ্ট করার পর আমার সমস্ত পোষ্ট মুছে দিল অন্যনিষাদে নাকি ‘এবিউসিভ কনটেন্ট’ আছে এমন অদ্ভুত অভিযোগে । ঘন্টা দুয়েক টানাটানির পর অবশ্য ফেসবুকের ‘অবরোধ’ উঠে যায় । বিনা পয়সায় এবং গুগলের দয়াতেই প্রকাশ করি অন্যনিষাদ, মেনে নেওয়া ছাড়া উপায় কি ?

    অতয়েব অন্যনিষাদের সিদ্ধান্ত, আপাতত ফেসবুকে আর লিঙ্ক শেয়ার করবো না। যারা লিখেছেন তাদের ইনবকসে লিঙ্ক পাঠিয়ে দেবো । যারা লিখেছেন তাদের কাছে অনুরোধ তাঁরা অন্যনিষাদের লিঙ্ক ফেসবুকে শেয়ার করে আমার কাজটা সহজ করে দিতে পারেন । অনেকেই তাঁদের প্রকাশিত কবিতাটি ফেশবুকে শেয়ার করেন বন্ধুদের পাঠের জন্য । ঠিকই করেন । শুধু অনুরোধ, নিজের কবিতার লিঙ্কটির সঙ্গে অন্যনিষাদের লিঙ্কটিও (www.anyonishad.blogspot.in) শেয়ার করুন যাতে বন্ধুরা মূল পত্রিকায় আসতে পারেন ও অন্য কবিতাগুলিও পড়তে পারেন ।


    জানিয়ে রাখি, প্রতি বছরের মত এবারও রবীন্দ্র প্রয়াণ দিবস ২২শে শ্রাবণ (৮ই অগস্ট)  প্রকাশিত হবে অন্যনিষাদ ‘কবিপ্রণাম’ বিশেষ সংখ্যা । রবীন্দ্রনাথকে ছোঁয়া কবিতা চাইছি ঐ সংখ্যার জন্য । সম্পাদনার সুবিধার্থে লেখা ২রা অগস্টের মধ্যে দেওয়ার অনুরোধ করছি । 

1 মন্তব্য(গুলি):

D. CHATTOPADHYAY বলেছেন...

আমাকে দয়া করে জানাবেন লেখা কোন ইমেল অ্যাড্রেসে পাঠাবো।

একটি মন্তব্য পোস্ট করুন

About