শুধু ভালোবাসাটুকু

তুই আসবি,তাই বসন্তের রঙমশাল
জ্বলছে আমার নাকফুলের মধ্যবাসরে
শাঁখরঙ্ ভোরে দু 'এক ফোটা বৃষ্টিগান হবে
আমার কোনও ধ্রুবপদই সত্যি নয় সখা
তবু তুই আসবি বলে মৌবনের রাস্তায়
শালবীথির অন্তরা'তে,গমক্ষেতের চাঁদরেণু
মাখা আলপথে,আমার ভিতর ঘরের বিছানায়
উজাড় করে ছড়িয়ে রেখেছি বিন্নি ধানের খই
শুধু তুই আসবি বলে, তোর এই আসাটা
দূর থেকে রবি ঠাকুরের গান বলে ভ্রম হয়
তুই আসবি বলে আকাশ জুড়ে তারাবৃষ্টি
তোর পক্ষীরাজের পাখায় সিঁদুর মেঘের আলো
তবু জেনে রাখ, আমার সব কিছুই মিথ্যে
মিথ্যে আমার জোনাকি জ্বলা জামদানি শাড়ি
মিথ্যে আমার চোখের জটিল বৃষ্টিকণার দুপুর
আমার নেলপলিশের নখের উত্তেজিত আঁচড়,
আমার গোলাপী জিহ্বা, চন্দ্রমল্লিকার ঠোঁট,
স্পা করা কেশরাশি অই সবই মিথ্যে
শুধু তোর জন্যে দীর্ঘ দীর্ঘতম প্রতীক্ষার রাত সত্যি
একটুকরো রোদ্দুর ফ্রিলের স্কার্ফে চাপা দেয়া
ভালোবাসার সোনালী জরিটুকু সত্যি সত্যি


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About