অস্তিত্ব সংকট

সারাদিন গুমোট আকাশ ঐ বৃষ্টিঝরা
মিষ্টি বিকেলে মন খারাপে ,
দীর্ঘ দিনের জমা অভিমান ঝরে পড়ে
তোমার কষ্ট মনে গভীর চোখে ।
আমি যত তোমার কাছের ততটাই থাকি
তোমার মনের গোপন ঘরে ,
আকাশ ছুঁতে চাইলে যেমন পারিনা ছুঁতে
তাকে নিজের মনে করে ।
আজ অরুণ অনেক দূরের কিরণ ছটা
বৃষ্টির জলে গেছে মুছে ,
যে কিরণ নাবে আমার সিক্ত শরীর জুড়ে
ক্লান্ত মন যে তোমায় খোঁজে ।
তোমার কাছে আমার অস্তিত্ব মৃত্যুর
পরয়ানা টানানো ললাট
যতোই তোমার কাছে নিজেকে তুলে ধরি
বেজে চলে ঠিক সংঙ্ঘাত ।
তবুও দিনের শেষে খুঁজতে থাকি তোমার
হৃৎপিণ্ডে আমার অস্তিত্ব
নেই কোথাও নেই বৃথাই খোঁজ তল্লাশি
শুধু নিজেকে করি রক্তাক্ত ।
এই যদি হয় ভাগ্যের নমুনা তোমার আমার
হৃদয়ের গোপন সমীক্ষা,
হে প্রেম তুমি দূরেই থেকো দিতে চাই না
আজ আর কোনও পরীক্ষা ।
ভীষণ ক্লান্ত আমি , নুয়ে পড়া ভেজা রাস্তা
পড়ে আছি কাদাজল মেখে ,
তোমার আমার মিলন ঠিকানার হদিস
মিলবে মৃত্যুর পরয়ানা রেখে ।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

About